Tuesday, February 27, 2024

Weather Updates: ঘূর্ণাবর্তের জেরে আগামীকালও বৃষ্টির পূর্বাভাস

কলকাতা: আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী আজ সকাল থেকেই তুমুল বৃষ্টি শুরু হয়েছে কলকাতায়। শনিবার সারাদিন বৃষ্টি হতে পারে বলে জানিয়েছিল আলিপুর আবহাওয়া দফতর। রবিবার ও সোমবার ভারী বৃষ্টি হতে পারে বলে পূর্বাভাস (Weather Updates) রয়েছে আলিপুর আবহাওয়া দফতরের। আজ সকালের ভারী বৃষ্টিতে উত্তর কলকাতার ঠনঠনিয়া, কালাকার স্ট্রিট, মহাত্মা গাঁধী রোড, কলেজ স্ট্রিট, সেন্ট্রাল অ্যাভিনিউ সহ কলকাতার বহু জায়গায় জল জমেছে। মেঘলা আকাশ, মুষলধারায় বৃষ্টি, রাস্তার জমা জলের ফলে সমস্যায় পড়েছেন পথচারী ও কর্মরত মানুষেরা।

সপ্তাহান্তে হওয়া এই বৃষ্টির প্রধান কারণ ঘূর্ণাবর্ত বলে জানিয়েছে আবহাওয়া দফতর। এছাড়া মৌসুমী অক্ষরেখা বিস্তৃত রয়েছে রাজ্যের উপর। অন্যদিকে বঙ্গোপসাগরে তৈরি হওয়া এই ঘূর্ণাবর্ত ধীর গতিতে উত্তর-পশ্চিম দিক হয়ে অবস্থান করছে ওড়িশা ও পশ্চিমবঙ্গ উপকূলের কাছে। যার ফলে আরও একবার উত্তাল হওয়ার আশঙ্কা রয়েছে উত্তর বঙ্গোপসাগরে।

কলকাতা-সহ উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলি, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, নদিয়াতে হালকা ভারী বৃষ্টি হলেও ঘূর্ণাবর্তের প্রভাবে মঙ্গলবার পর্যন্ত দক্ষিণবঙ্গ জুড়ে বৃষ্টি চলবে এবং রবিবার থেকে উত্তরবঙ্গে বৃষ্টি কমবে বলে আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর‌। আগামীকাল হালকা বৃষ্টি হতে পারে দার্জিলিং, কোচবিহার ও আলিপুরদুয়ার জেলায়।

Bhoot Police: টানটান রহস্য-রোমাঞ্চের জাল বুনতে পারল ‘ভূত পুলিশ’? পড়ুন ফিল্ম রিভিউ

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Stay Connected

3,541FansLike
3,210FollowersFollow
2,141FollowersFollow
2,034SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles