Tuesday, April 16, 2024

যুদ্ধের মাঝেই ভারতে বিয়ে রাশিয়া-ইউক্রেনের প্রেমিক প্রেমিকার

হাজারো গোলা গুলি ও বারুদের গন্ধের মধ্যেও ভালোবাসার বার্তা দিল রাশিয়ান ও ইউক্রেনীয়ান প্রেমিক যুগল। মঙ্গলবার 2 আগস্ট হিন্দু ধর্ম মতে হিমাচল প্রদেশের ধর্মশালার এক রাধাকৃষ্ণ মন্দিরে এদিন এই বিদেশী প্রেমিক যুগল অগ্নী সাক্ষী রেখে বাঁধা পরলেন সাতজন্মের‌ জন্য।

রাশিয়ান বংশোদ্ভূত সার্গেই নোভিকোভ আসলে ইসরাইলি নাগরিক‌।‌ তিনি ও তার ইউক্রেনীয়ান প্রেমিকা এলোনা ব্রামোকা প্রায় 1 বছর ধরে ধর্মকোট গ্রামে বসবাস করছেন। তাদের এই সম্পর্ক প্রায় 2 বছরের পুরনো, যা স্বীকৃতি পেল মঙ্গলবার। অনুষ্ঠানে সবাই লোকোগীতে মেতে ওঠে ও হিমাচলের পরম্পরাগত খাবার কাঙ্গরি ধাম পরিবেশন করা হয়।

তাদের এই বিশেষ দিনে উপস্থিত ছিলো তাদের পরিবার, বন্ধুবান্ধব ও স্থানীয় মানুষজন ও বিদেশী অতিথিরা। বিয়ের অনুষ্ঠানে বর ভারতীয় পোষাক কুর্তা, পাজামা, আচকান, পাগরি ও শেহরা পরে। এবং বউ লেহেঙ্গা চোলী ও লাল ওড়না মাথায় নিয়ে বিয়েতে বসে। 

শাস্ত্র মতে বিয়ে চলতে থাকে এবং পুরোহিত দ্বারা উচ্চারিত মন্ত্র বোঝানোর জন্য এক অনুবাদক ও উপস্থিত থাকে। এই বিবাহের আয়োজক বিনোদ শর্মা বলেন দিন দিন আরো বিদেশীরা এই হিন্দু ধর্ম গ্রহণ করছে তা দেখে সত্যিই ভালোলাগে।  বিনোদের পরিবার এই অনুষ্ঠানে এলিনার কন্যাদান থেকে শুরু করে সমস্ত আচার অনুষ্ঠান পালন করে। বিবাহের পুরোহিত রমেন শর্মা এই অসাধারণ প্রেমিক প্রেমিকাকে সনাতন ধর্মের অর্থ ও বিবাহের গুরুত্ব বোঝানো ও‌ এই বিবাহ দেবার সুযোগ পেয়ে খুশি।

ইউক্রেন ও রাশিয়ার যুদ্ধ আজ 160 দিনেরও বেশি সময় ধরে চলছে। গুলি আর মিশাইলের শব্দে কানে তালা, আকাশে ধোঁয়া আর বারুদের গন্ধ, চারিদিক হাজারো মৃত্যুর মাঝে এ যেন এক ছোট্ট কুঁড়ি, এক ভালোবাসার নিদর্শন।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Stay Connected

3,541FansLike
3,210FollowersFollow
2,141FollowersFollow
2,034SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles