Saturday, May 18, 2024
More

    Covid Update: দৈনিক সংক্রমণের হার কমলেও চিন্তা বাড়াচ্ছে মৃত্যু হার

    Covid Update: করোনার তৃতীয় ঢেউয়ের বাড়বাড়ন্তের পর থেকেই সারা দেশ জুড়ে জারি হয়েছে কড়া বিধি নিষেধ এবং আরও বেশি মাত্রায় টিকাকরণ। সেই প্রেক্ষাপটে, কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের তথ্য অনুযায়ী গত ২৪ ঘন্টায় ২ লক্ষ ৫৮ হাজার ৮৯ জন করোনায় আক্রান্ত হয়েছে। রবিবারের রিপোর্ট অনুযায়ী ১৩ হাজার মানুষ কম আক্রান্ত হয়েছে যেখানে তার আগের দিন ২ লক্ষ ৭১ হাজার ২০২ জন করোনা পজিটিভ হয়েছিল।

    দৈনিক সংক্রণের হার কমলেও গত ২৪ ঘন্টায় দেশে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৩৮৫ জনের। দৈনিক মৃত্যুর হার প্রায় ২০% বেড়েছে। স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী সোমবার করোনার কবল থেকে সুস্থ হয়েছেন ১ লক্ষ ৫১ হাজার ৭৪০ জন। পজিটিভিটি হার বেড়ে দাঁড়িয়েছে ১৯.৬৫ শতাংশ। পাশপাশি দেশে ওমিক্রন আক্রান্তের দৈনিক হারও ২৭ শতাংশ থেকে নেমে ৬ শতাংশ হয়েছে। এখন দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৮ হাজার ২৯ জন।

    এই মুহূর্তে ওমিক্রন আক্রান্তের পরিসংখ্যানে দেশের শীর্ষে রয়েছে মহারাষ্ট্র। সেখানে মোট আক্রান্তের সংখ্যা ১৭৩৮ জন। মহারাষ্ট্রের পরেই দ্বিতীয় স্থানে ও তৃতীয় স্থানে রয়েছে যথাক্রমে পশ্চিমবঙ্গ ও রাজস্থান। পশ্চিমবঙ্গে মোট ওমিক্রন আক্রান্তের সংখ্যা ১৬৭২ জন এবং রাজস্থানে ১২৭৬ জন।

    এদিকে রবিবার রাজ্যের স্বাস্থ্য দপ্তর প্রকাশিত রিপোর্ট অনুযায়ী রাজ্যে গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়েছে ১৯ হাজার ৬৪ জন, যেখানে মৃত্যু হয়েছে ৩৯ জনের। এখনও পর্যন্ত রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা ১৮ লক্ষ ৯৭ হাজার ৬৯৯ জন। করোনার কবলে প্রাণ হারিয়েছে ২০ হাজার ৮৮ জন। গত ২৪ ঘন্টায় ৫৩ হাজার ৮৭৬ টি করোনার নমুনা রাজ্যে পরীক্ষা হয়েছে, যার মধ্যে পজিটিভিটি রেট ২৭.৭৩ শতাংশ। অন্যদিকে দেশে গত ২৪ ঘন্টায় ১৩ লক্ষ ১৩হাজার ১৪৪ টি নমুনা পরীক্ষা হয়েছে যার মধ্যে পজিটিভিটি হার ১৯.৬৫ শতাংশ।

    আরও পড়ুন

    ঝুঁকি কমাতে এবার টিকাকরণ শুরু হবে ১২ থেকে ১৪ বছর বয়সীদের

    Related Articles

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

    Stay Connected

    3,541FansLike
    3,210FollowersFollow
    2,141FollowersFollow
    2,034SubscribersSubscribe
    - Advertisement -

    Latest Articles