Monday, April 22, 2024

Gangasagar Mela: কাকদ্বীপে উধাও দুরত্ববিধি, মানা হচ্ছে কি হাইকোর্টের নির্দেশ?

Gangasagar Mela: যত সময় এগোচ্ছে ততই গঙ্গাসাগরে ভিড় বাড়ছে পুণ্যার্থীদের। বাবুঘাটে ভ্যাকসিনের ডবল ডোজ সার্টিফিকেট থাকলেই মিলছে বাসের টিকিট। তবে এই কোভিড পরিস্থিতিতেও অসচেতন মানুষজন। মাস্ক পরা বাধ্যতামূলক থাকলেও মাস্ক দেখা যাচ্ছেনা অনেকের মুখেই। কারও মাস্ক ঝুলছে থুতনিতে, আবার কারও মাস্ক পকেটে। আদালতের নির্দেশানুযায়ী ডাবল ডোজ ভ্যাকসিনের পাশাপাশি থাকা দরকার ২৭ ঘন্টার মধ্যে করানোর আরটিপিসিআর পরীক্ষার রিপোর্ট। আরটিপিসিআর রিপোর্ট নেগেটিভ না থাকলে বাসে ওঠা নিষিদ্ধ। কিন্তু আরটিপিসিআর নিয়ে নেই কড়াকড়ি, বাবুঘাটে করোনা পরীক্ষা করা হলেও সাগরগামীদের আরটিপিসিআর রিপোর্ট নিয়ে জিজ্ঞাসাবাদ করলে তাদের কাছে উত্তর মিলছেনা।

অন্যদিকে, কাকদ্বীপে লট এইট থেকে কচুবেড়িয়া পর্যন্ত চালু ভেসেল পরিষেবা। করোনা পরিস্থিতিতে শিকেয় দুরত্ববিধি, নেই আরটিপিসিআর রিপোর্ট।হারউড পয়েন্টে উপছে পড়ছে ভিড়।

বৃহস্পতিবার সন্ধ্যায় গঙ্গারতির আয়োজন করা হয় এবং কাল রাত থেকে শুরু হবে মকর সংক্রান্তির পুণ্যস্নান। পরিস্থিতি পরিদর্শনে মেলায় উপস্থিত ছিলেন মন্ত্রী শশী পাঁজা। সংক্রমণ মোকাবিলায় তৎপর প্রশাসন। কাউকে বিনা মাস্কে দেখলেই মাইকিং করে সচেতন করা হচ্ছে। মন্দিরের ভেতরেও নেই অনেকের মুখে মাস্ক। মন্দির চত্বরে প্রতিবারে ৫০ জনের বেশী দর্শনার্থীদের ঢুকতে দেওয়া হচ্ছে না।

আরও পড়ুন

Paschim Medinipur: করোনা আবহে বাতিল ঘাটালের গঙ্গা মেলা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Stay Connected

3,541FansLike
3,210FollowersFollow
2,141FollowersFollow
2,034SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles