Tuesday, April 16, 2024

Happy Birthday Sonu Nigam: সোনু কণ্ঠের সম্রাট হলেও তাঁর জীবন বিতর্কের সঙ্গে জড়িত, জেনে নিন তাঁর কোন কোন মন্তব্যে বিতর্কের সৃষ্টি হয়েছিল

Happy Birthday Sonu Nigam: বলিউডের বিখ্যাত গায়ক সোনু নিগম পা দিলেন ৪৮-এ। আজ ৩০ জুলাই, তাঁর জন্মদিন। ১৯৭৩ সালের ৩০ জুলাই হরিয়ানার ফরিদাবাদে জন্ম নেওয়া সোনু নিগম (Sonu Nigam) ছোটবেলা থেকেই গান গাইতে খুব পছন্দ করতেন। শৈশব থেকেই তাঁর গান গাওয়ার শখ ছিল। তাই তিনি ছোটবেলা থেকেই তাঁর বাবা আগম নিগমের (Agam Nigam) সঙ্গে স্টেজ শো এবং বিয়ের পার্টিতে গান গাইতেন।

আজ তিনি বলিউডের বিখ্যাত সংগীতশিল্পীদের মধ্যে একজন। তিনি তাঁর সুরেলা কণ্ঠের জাদুতে সবাইকে মোহিত করে রাখেন। হিন্দি ও কন্নড় ভাষা ছাড়াও তিনি বাংলা, গুজরাতি, তামিল, তেলুগু, মরাঠি, নেপালি, মালায়লম সহ অন্য ভারতীয় ভাষায় গান গেয়েছেন। অনেক চ্যালেঞ্জের মোকাবিলা করার পর তিনি এই সাফল্য অর্জন করেছেন। সোনু নিগম কণ্ঠের সম্রাট হলেও তাঁর জীবন বিতর্কের সঙ্গে জড়িত। এমন অনেক সময় গেছে যখন তাঁর নিজের বক্তব্য তাঁকে সমস্যায় ফেলেছিল।

অভিনেতা সুশান্ত সিং রাজপুতের Sushant Singh Rajput) আত্মহত্যার পরে সোনু নিগম ইন্ডাস্ট্রিতে মিউজিক মাফিয়াদের কথা উল্লেখ করেছিলেন। তিনি একটি ভিডিও প্রকাশ করে টি-সিরিজের (T-Series) মালিক ভূষণ কুমারের (Bhushan Kumar) বিরুদ্ধে কিছু চাঞ্চল্যকর অভিযোগ করেছিলেন। তিনি বলেছিলেন, আজ একজন অভিনেতা মারা গেছেন, কাল একজন গায়ক সম্পর্কেও এমন কথা শোনা যেতে পারে।

লাউডস্পিকারের মাধ্যমে আজান (Azan) হওয়ার সম্পর্কেও সোনু নিগম একটি বিবৃতি দিয়েছিলেন। তিনি বলেছিলেন, এটি তাঁর দৈনন্দিন ঘুমকে ব্যাহত করে। কেন তিনি এই ধর্মীয় গোঁড়ামি সহ্য করবেন? সোনুর এমন বক্তব্য রাখার পর হইচই পড়ে গিয়েছিল সাধারণ মানুষ থেকে বলিউড পর্যন্ত। এছাড়া রাধে মাকে নিয়ে সোনু নিগমের বক্তব্য ঘিরেও বিতর্কের সৃষ্টি হয়েছিল। তিনি রাধে মাকে (Radhe Maa) কালীর রূপ বলেছিলেন, যার ফলে সৃষ্টি হয়েছিল বিতর্কের।

কয়েক বছর আগে সোনু নিগমের একটি ভিডিও ভাইরাল (Viral video) হয়েছিল। যাতে তিনি জেট এয়ারওয়েজে (Jet Airways) গান গাইছিলেন। যার পরে কিছু ক্রু মেম্বারকে বরখাস্ত করা হয়েছিল বলেও জানা যায়।

১৯৯২ সালে ‘জানম’ ছবিতে প্রথম গান গাওয়ার সুযোগ পান সোনু নিগম। যদিও মুক্তি পায়নি সেই সিনেমাটি। মুক্তি পাওয়া প্রথম গান হল ১৯৯৩ সালের ছবি ‘আজা মেরি জান’ (Aaja Meri Jaan) থেকে “ও আসমান ওয়ালে” (O Aasman Wale)। এরপর ‘মুকাবলা’ (Muqabla), ‘মেহেরবান’ (Meherban), সৈনিক (Sainik), ‘খুদ্দার’ (Khuddar), হলচল (Hulchul), রাম জানে (Ramjaane), গদ্দার (Gaddaar), সরফরোশ (Sarfarosh), দিল সে (Dil Se), জানওয়ার (Jaanwar), দুলহে রাজা (Dulhe Raja), সূর্যবংশম (Sooryavansham)-এর মতো বলিউডের বিভিন্ন ছবিতে গান গেয়েছেন তিনি।

১৯৯৫ সালে তিনি ‘সা রে গা মা পা’ (Sa Re Ga Ma Pa) শোতে সঞ্চালনার দায়িত্বে ছিলেন। এছাড়া ইন্ডিয়ান আইডল (Indian Idol) এবং সুপার সিঙ্গার সিজেন থ্রি রিয়েলিটি শোতে একজন বিচারকের দায়িত্বে ছিলেন তিনি। ‘কাল হো না হো’ (Kal Ho Naa Ho), ‘আভি মুঝমে কভি’ (Abhi Mujh Mein Kahin), ‘সুরজ হুয়া মধ্যম’ (Suraj Hua Maddham), ‘কভি অলবিদা না কেহেনা’ (Kabhi Alvida Naa Kehna), ‘ম্যায় আগার কহু’র (Main Agar Kahoon) মতো অসংখ্য জনপ্রিয় গান গেয়েছেন এই কিংবদন্তি গায়ক।

আরও পড়ুন

সুরের জাদুকর, সকলের প্রিয় পঞ্চম দা ছিলেন বিস্ময় প্রতিভা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Stay Connected

3,541FansLike
3,210FollowersFollow
2,141FollowersFollow
2,034SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles