Tuesday, May 21, 2024
More

    School Fees : বেতন বাকি থাকলেও স্কুল থেকে বিতাড়িত করা যাবে না পড়ুয়াকে, নির্দেশ কলকাতা হাইকোর্টের

    কলকাতা হাইকর্টের (Kolkata High Court) কড়া নির্দেশ বেসরকারি স্কুলগুলিতে বেতন (School Fees) নিয়ে যতই বিতর্ক থাকুক না কেন, স্কুল থেকে কোনও পড়ুয়াকে বিতাড়িত করা যাবে না এবং একইসঙ্গে প্রতিটি ছাত্রছাত্রীকে পরীক্ষায় বসার সম্পূর্ণ সুযোগ দিতে হবে ।

    লকডাউন পর্বে স্কুল বন্ধ থাকায় স্কুলের ফি কমানোর দাবি করেন অভিভাবকদের একাংশ এবং কলকাতা হাইকোর্টে এবিষয়ে মামলাও দায়ের করেন তাঁরা। শুক্রবার এই মামলার শুনানি করেন ইন্দ্রপ্রসন্ন মুখোপাধ্যায় ও বিচারপতি মৌসুমী ভট্টাচার্য। এদিন মামলার শুনানির সময় অভিভাবকদের কাছে হাইকোর্ট স্পষ্ট করে দিয়েছে, অভিভাবকরা বকেয়া বেতন মেটাতে পারবেন দুই কিস্তিতে। কোর্টের নির্দেশ অনুযায়ী ২৫ অক্টোবরের মধ্যে মিটিয়ে দিতে হবে বকেয়া বেতন।

    অন্যদিকে জানা গেছে, স্কুল কর্তৃপক্ষকে হাইকোর্টের নির্দেশ অনুযায়ী মামলার নিষ্পত্তি না হওয়া পর্যন্ত পৃথকভাবে ওই টাকা জমা রাখতে হবে। ২৫ অক্টোবরের পর স্কুলগুলিকে একটি তালিকা তৈরি করতে হবে, যাতে স্পষ্ট করে লেখা থাকবে প্রত্যেক পড়ুয়ার কাছ থেকে কত টাকা করে পাওয়া গেল এবং সেই তালিকা পরবর্তী শুনানির দিন হাইকোর্টে জমা দিতে হবে। এছাড়াও জানা গেছে, আগামী ৩রা ডিসেম্বর এই মামলার পরবর্তী শুনানির দিন ধার্য করা হয়েছে।

    আরও পড়ুন

    Durga Puja 2021: ছোট হাতের দুর্গা নামে খ্যাত বীরভূমের কীর্ণাহারের সরকার বাড়ির দুর্গা প্রতিমা

    Durga Puja 2021: বক্রেশ্বরের সতীপীঠে দুর্গারূপে পূজিত হন মনপাত দেবী

    Related Articles

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

    Stay Connected

    3,541FansLike
    3,210FollowersFollow
    2,141FollowersFollow
    2,034SubscribersSubscribe
    - Advertisement -

    Latest Articles