Monday, April 22, 2024

Afghanistan Crisis: জার্মানির রাস্তায় পিৎজা ডেলিভারি করছেন আফগানিস্তানের প্রাক্তন মন্ত্রী

Afghanistan Crisis: আফগানিস্তানের প্রাক্তন মন্ত্রী জার্মানির রাস্তায় সাইকেল চালিয়ে ডেলিভারি করছেন পিৎজা। টুইটারের মাধ্যমে সেই ছবি প্রকাশ্যে এনেছে অল জাজিরা আরব (Al Jazeera Arabia)।

তালিবান (Taliban) আফগানিস্তান (Afghanistan) দখল করার পর থেকে জনগণের পাশাপাশি আতঙ্কের পরিবেশ তৈরি হয়েছে নেতা মন্ত্রীদের মধ্যেও। অনেক নেতা মন্ত্রীই কাবুল ছেড়ে অন্য দেশে আশ্রয় নিয়েছেন। আফগানিস্তানের প্রাক্তন যোগাযোগ ও প্রযুক্তি মন্ত্রী সৈয়দ আহমেদ শাহ সাদাতও (Syed Ahmad Shah Sadat) জার্মানিতে আশ্রয় নিতে বাধ্য হন। সাদাত জার্মানিতে থাকার ব্যবস্থা করেলেও আর্থিক সীমাবদ্ধতা তাঁকে এমন কাজ করতে বাধ্য করে যা কোনও নেতা-মন্ত্রী কল্পনাও করতে পারেন না। প্রকৃতপক্ষে, জার্মানিতে জীবিকা নির্বাহের জন্য তিনি পিৎজা ডেলিভারি করার কাজ করতে বাধ্য হয়েছেন।

কিন্তু যে ব্যক্তি তাঁর চারপাশে নিরাপত্তারক্ষী নিয়ে চলতে অভ্যস্ত ছিলেন, সাইকেল নিয়ে রাস্তায় ঘুরে ঘুরে পিৎজা ডেলিভারি করতে তাঁর অসুবিধা হচ্ছে না? এর উত্তরে স্কাই নিউজকে সাদাত জানান, ” আমার জীবনযাত্রা এশিয়া ও আরবের ক্ষমতাশালী ব্যক্তিদের সঙ্গে মেলালে চলবে না।” নিজের জীবনকে এক্ষেত্রে অনুঘটক হিসেবে চিহ্নিত করছেন প্রাক্তন যোগাযোগ ও প্রযুক্তি মন্ত্রী সৈয়দ আহমেদ শাহ সাদাত।

আরও পড়ুন

মাথায় গুরুগ্রন্থসাহিব, চোখে তালিবানি আতঙ্ক! কাবুল থেকে দেশে ফিরল ভারতীয়রা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Stay Connected

3,541FansLike
3,210FollowersFollow
2,141FollowersFollow
2,034SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles