Tuesday, April 16, 2024

Guest Teacher Recruitment 2022 : নিয়োগ করা হবে ৪০ হাজারেরও বেশি গেস্ট টিচার, আবেদন করার শেষ দিন ২১ জুন

Guest Teacher Recruitment 2022 : মধ্যপ্রদেশে নিয়োগ করা হবে গেস্ট টিচার। গেস্ট ফ্যাকাল্টি ম্যানেজমেন্ট সিস্টেমের (GFMS MP) তরফ থেকে এই নিয়োগের বিজ্ঞপ্তিতে প্রকাশ করা হয়েছিল। বিজ্ঞপ্তিতে বলা হয়েছিল, মধ্যপ্রদেশে গেস্ট ফ্যাকাল্টির শূন্যপদ রয়েছে ৪১০২১টি। ২১ জুন আগামীকাল এই নিয়োগের জন্য আবেদন জমা করার শেষ দিন। এই নিয়োগের জন্য গেস্ট ফ্যাকাল্টি ম্যানেজমেন্ট সিস্টেম, এমপির (GFMS MP) পোর্টাল http://gfms.mp.gov.in/ -এ আবেদন করতে হবে। আবেদন করা যাবে সম্পূর্ণ বিনামূল্যে, দিতে হবে না কোনও সার্ভিস চার্জ বা পোর্টাল ফি।

গেস্ট টিচার পদে আবেদন করার জন্য প্রথমে যোগ্যতা সংশোধন ও যাচাইয়ের শেষ তারিখ নির্ধারণ করা হয়েছিল ১৬ জুন। কিন্তু পরবর্তী সময়ে যোগ্যতা সংশোধন, আধার-ইকেওয়াইসি এবং যাচাইকরণ সংক্রান্ত প্রক্রিয়ার জন্য সময়সীমা বাড়িয়ে আবেদন করার শেষ তারিখ নির্ধারণ করা হয় ২১ জুন। গেস্ট টিচার পদে আবেদন করার জন্য প্রার্থীদের স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক হতে হবে এবং মধ্যপ্রদেশের বাসিন্দা এমন প্রার্থীরাই এই পদের জন্য আবেদন করতে পারবে।

কোনও প্রার্থী যদি অতীতে রেজিস্ট্রেশন করে থাকে তাহলে তাকে আর রেজিস্ট্রেশন করতে হবে না। তবে যারা এই বছর প্রথম গেস্ট টিচার পদে আবেদন করছে তাদের রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশন করার আগে আধার কার্ড KYC-এর জন্য, Samagra ID পোর্টালের মাধ্যমে আধার কার্ড নম্বর আপডেট করে তার একটি প্রিন্ট আউট বের করে নিতে হবে। এরপর রেজিস্ট্রেশন ফর্ম এবং KYC-এর জন্য আপডেট করা আধার কার্ডের প্রিন্ট আউট সহ সমস্ত নথির ফটো কপি নিকটস্থ সরকারি স্কুলে যাচাই করাতে হবে, তারপরই একজন প্রার্থীর রেজিস্ট্রেশন সম্পন্ন হবে।

আরও পড়ুন

Indian Army Recruitment 2022: ভারতীয় সেনায় নিয়োগের ঘোষণা করলেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Stay Connected

3,541FansLike
3,210FollowersFollow
2,141FollowersFollow
2,034SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles