Tuesday, April 16, 2024

অভিষেকের ৬০ দিনের নবজোয়ার কর্মসূচির কি লাভ পাবে তৃণমূল ?

শর্মিষ্ঠা ঘোষঃ তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় ২৫ এপ্রিল থেকে তৃণমূলের নবজোয়ার কর্মসূচি শুরু করেছিলেন। শুক্রবার সেই যাত্রা শেষ হল। কোচবিহার থেকে শুরু হয়ে কাকদ্বীপে শেষ হল এই যাত্রা। শেষ দিনে যোগ দিয়েছিলেন মমতা ব্যানার্জি। এর আগে মালদা ও শালবনীতে নবজোয়ার কর্মসূচিতে অংশগ্ৰহণ করেছিলেন তিনি।

গতকাল কাকদ্বীপে নবজোয়ার যাত্রার শেষ অধিবেশনে বক্তব্য রাখেন মমতা বন্দ্যোপাধ্যায়। ২৫ এপ্রিল যখন এই অধিবেশন শুরু হয়েছিল তখন টুইটে তিনি শুভেচ্ছাও জানিয়েছেন। তিনি টুইটে লিখেছিলেন,”তৃণমূলের ‘নবজোয়ার’ হল প্রথম একটি অভিনব রাজনৈতিক প্রয়াস। এই প্রয়াসের জন্য আমি অভিষেক সহ দলের কর্মীদের এই নবজোয়ার যাত্রা শুরু করার জন্য আন্তরিকভাবে অভিনন্দন জানাই”।

সামনে পঞ্চায়েত ভোট। রাজ্যজুড়ে চলছে বিক্ষিপ্ত অশান্তি। তারই মধ্যে নবজোয়ার কর্মসূচির ৬০ দিনের যাত্রা শেষ করল তৃণমূল। ১৫৩টি জনসভা, ৭ বিশেষ অনুষ্ঠান, ১২৫টি রোড শো, ৩৩টি রাতের অধিবেশন ও সাড়ে ৪ হাজার কিলোমিটারের বেশি পথচলায় শেষ হল নবজোয়ার কর্মসূচি। প্রায় ২ মাস ধরে চলেছে এই কর্মসূচি। তৃণমূলের সাধারণ সম্পাদক অভিষেক ব্যানার্জিকে দেখা গিয়েছে কখনও মঞ্চে উঠে বিরোধীদের আক্রমণ করতে, আবার কখনও সাধারণ মানুষের প্রতি মৃদু ব্যবহার ঝড়ে পড়েছে তৃণমূলের যুব সাংসদের ব্যক্তিত্বে।

প্রসঙ্গত, শাসকদলের বিভিন্ন নেতারা যখন নিয়োগ, কয়লা, গরু পাচার সহ একের পর এক দুর্নীতির অভিযোগে বিদ্ধ। তখন নবজোয়ার কর্মসূচি দলকে কতটা চাঙ্গা করতে পেরেছে, পঞ্চায়েত ভোটের ফলাফলেই তা স্পষ্ট হবে।

আরও পড়ুন গরমে নাজেহাল বঙ্গবাসী, কবে মিলবে স্বস্তির বৃষ্টি?

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Stay Connected

3,541FansLike
3,210FollowersFollow
2,141FollowersFollow
2,034SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles