Monday, April 22, 2024

Jammu and Kashmir: পুলিশি তৎপরতায় বড়সড় নাশকতার ছক বানচাল কাশ্মীরে, গ্রেপ্তার ১১ জঙ্গি

পুলিশ ও সেনা জওয়ানদের টার্গেট করে জঙ্গিরা নাশকতার ছক কষেছিল জম্মু ও কাশ্মীরে (Jammu and Kashmir)। জঙ্গিদের এই ছক বানচাল করে বড় সাফল্য পেল পুলিশ ও সেনা জওয়ানরা। জইশ-ই-মহম্মদ সন্ত্রাসবাদী সংগঠনের ১১ জনকে বিপুল আগ্নেয়াস্ত্র সহ গ্ৰেপ্তার করা হয়।

এখন কাশ্মীরের বিভিন্ন প্রান্তে জঙ্গি হানার নিশানা করা হচ্ছে পুলিশ ও সেনা কর্মীদের। এবার অনন্তনাগ জেলায় ঘাঁটি গেড়েছিল জইশ-ই-মহম্মদ সন্ত্রাসবাদী সংগঠনের সদস্যরা। তাদের লক্ষ্য ছিল নিরাপত্তা বাহিনীর জওয়ানদের খতম করা। কিন্তু পুলিশি তৎপরতার কারণে ব্যর্থ হয় জঙ্গিরা। সূত্রের খবর, মঙ্গলবার রাতে তল্লাশি চালিয়ে দুটি সন্ত্রাসবাদী মডিউল ধ্বংস করার পর ১১ জন জঙ্গিকে গ্রেপ্তার করে পুলিশ। তাদের কাছ থেকে উদ্ধার করা হয় প্রচুর গোলাবারুদ ও অত্যাধুনিক আগ্নেয়াস্ত্র।

সূত্রের খবর অনুযায়ী নিষিদ্ধ সন্ত্রাসবাদী সংগঠন জইশ-ই-মহম্মদ অনন্তনাগ জেলার শ্রীগুফওয়ারা বিজবেহারা এলাকার নিরাপত্তা বাহিনীর উপর হামলা চালাবে বলে পরিকল্পনা করছিল। সেই জন্য বিভিন্ন স্থানের পাশাপাশি শ্রীগুফওয়ারা গ্রামের সাখরাস ক্রসিংয়েও চেকপোস্ট তৈরি করা হয়। শ্রীগুফওয়ারা গ্ৰামের সাখরাস ক্রসিংয়ে এদিন তল্লাশি চলাকালীন একটি বাইকে থাকা তিনজন সন্দেহভাজন ব্যক্তিকে আটক করা হয়। তাদের কাছ থেকে আগ্নেয়াস্ত্র উদ্ধার হয় বলে জানা গিয়েছে। এরপর তাদের জিজ্ঞাসাবাদ করা হলে তারা নিজেদের পরিচয় এবং অন্য সন্ত্রাসবাদী ও সংগঠনের উদ্দেশ্য সম্বন্ধে জানায় বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে।

আরও পড়ুন

Post Office-এর অ্যাকাউন্ট বন্ধ করার জন্য কী করতে হবে? জেনে নিন নতুন নিয়ম…

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Stay Connected

3,541FansLike
3,210FollowersFollow
2,141FollowersFollow
2,034SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles