Tuesday, May 21, 2024
More

    বাংলায় বিপুল পরিমাণ বিনিয়োগ করতে চলেছে লুলু গ্রুপ

    তানিয়া সুলতানাঃ দুবাইয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠক করেন লুলু গ্রুপের এক্সিকিউটিভ ডিরেক্টর আশরাফ আলি। বাংলায় বিপুল বিনিয়োগের আশ্বাস দেন তিনি। বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী, নিউটাউনে একটি বিশ্বমানের শপিং মল খুলবে লুলু গ্রুপ অফ ইন্টারন্যাশনাল। বিশ্বের বিভিন্ন প্রান্তে থাকা এই সংস্থার ২৩৪টি স্টোরে বিশ্ববাংলার নিজস্ব জিনিসপত্র রাখা হবে। মুখ্যমন্ত্রী বাংলায় বহুজাতিক গোষ্ঠীর আগ্রহ ও বিনিয়োগের সম্ভাব্য ক্ষেত্রগুলি নিয়ে আলোচনা করেন। ওই বৈঠকে মুখ্যমন্ত্রীর প্রস্তাবে আশরাফ আলি নিউটাউনে বিশ্বমানের লুলু শপিং মল স্থাপনের প্রতিশ্রুতি দেন।

    এই বৈঠকে দুজনেই সম্পৃক্ততা ও বিনিয়োগের বেশ কয়েকটি সম্ভাবনা নিয়ে আলোচনা করেছেন। তার মধ্যে উল্লেখযোগ্য হল, কলকাতার নিউটাউনে একটি বিশ্বমানের শপিং মল তৈরি ও বিশ্বব্যাপী তাঁদের শপিংমলে বিশ্ববাংলা পণ্যের খুচরা বিক্রয় বা কাউন্টার স্থাপন। বাংলার কৃষকদের ফলানো ফল এবং শাকসবজি লুলু গ্রুপের (Lulu Group International) শপিং মলে রাখা হবে। বাংলার মৎস্যজীবীদের চাষ করা মাছ, মাংস, ডিমও থাকবে লুলু গ্রুপের শপিং মলে। তৈরি হবে খাদ্য প্রক্রিয়াকরণ কেন্দ্র। এছাড়া লুলু গ্রুপ বাংলার যুবক-যুবতীদের দক্ষতা বৃদ্ধিতে নানা উদ্যোগ নেবে। বিশ্বখ্যাত বাণিজ্যিক সংস্থার লগ্নিতে দেশের কোষাগার বৃদ্ধির ক্ষেত্রে বাংলা যে গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে চলেছে, তা বলাই বাহুল্য। এই গ্রুপকে বাংলার বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনে যোগ দেওয়ার জন্য আমন্ত্রণও জানিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী।

    ইতিমধ্যে ভারতে পাঁচটি লুলু শপিং মল চালু রয়েছে। ভারতে প্রথম শপিং মল খোলে কেরলের কোচি শহরে। এছাড়া লুলু গোষ্ঠীর শপিং মল রয়েছে উত্তরপ্রদেশের লখনউ, বেঙ্গালুরু, তিরুঅনন্তপুরম ও ত্রিচুরে। আগামী ২৭ সেপ্টেম্বর হায়দরাবাদে তাদের নতুন শপিং মলের উদ্বেধন হবে।ভারতের কোচি, তিরুবনন্তপুরম, ত্রিশূর, বেঙ্গালুরু ও লখনউয়ের পর এবার বাংলায় বিনিয়োগের পথে লুলু গ্রুপ। সৌদি আরব, কুয়েত, ওমান, ইজিপ্ট, মালয়েশিয়া, ইন্দোনেশিয়ায় ইতিমধ্যেই বিনিয়োগ করেছে লুলু গ্রুপ।

    কিছুদিন আগে এ ব্যাপারে এই গোষ্ঠীর চেয়ারম্যান ইউসুফ আলি জানিয়েছিলেন, ভারতে তাঁদের ১২টি শপিং মল স্থাপেনর পরিকল্পনা রয়েছে। যেখানে ১৯ হাজার কোটি টাকা বিনিয়োগ করবেন তারা। লক্ষ্য ভারতে ৫০ হাজার কর্মসংস্থানের ব্যবস্থা করা।

    আরও পড়ুন  ভারত ও কানাডার মধ্যে সম্পর্কের অবনতির কারণ কী ? জানুন পুরো ঘটনা

    Related Articles

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

    Stay Connected

    3,541FansLike
    3,210FollowersFollow
    2,141FollowersFollow
    2,034SubscribersSubscribe
    - Advertisement -

    Latest Articles