Tuesday, July 16, 2024
More

    Dilip Kumar : শাহরুখের সঙ্গে ছিল তাঁর পিতা-পুত্রের সম্পর্ক, দিলীপ কুমারের প্রয়াণে শোকবিহ্বল শাহরুখ

    ফের শোকের ছায়া বলিউডে। প্রয়াত বলিউডের প্রবীণ অভিনেতা দিলীপ কুমার (Dilip Kumar)। আজ সকাল সাড়ে ৭টায় প্রয়াত হন তিনি। তাঁর মৃত্যুতে শোকস্তব্ধ চলচ্চিত্র জগৎ। বলিউডের প্রবীণ অভিনেতা এবং ‘ট্র্যাজেডি কিং’ নামে খ্যাত দিলীপ কুমার, ‘জোয়ার ভাটা’ ছবি দিয়ে চলচ্চিত্র জীবন শুরু করেছিলেন। তাঁর বলিউড যাত্রার দিকে তাকালে বোঝা যায়, তাঁকে কেন অভিনয় জগতের কিংবদন্তি বলা হয়। পাঁচ দশকের দীর্ঘ চলচ্চিত্র জীবনে তিনি বহু ছবিতে অভিনয় করেছেন। ‘মোগল-ই-আজম’, ‘দেবদাস’, ‘নয়া দৌড়’, ‘রাম অর শ্যাম’ সহ অন্যান্য ছবির মধ্যে দিয়ে তিনি তাঁর অনুরাগীদের কাছে অমর হয়ে থাকবেন।

    দিলীপ কুমারের মৃত্যুতে শোকাহত চলচ্চিত্র জগত । ফিল্ম ইন্ডাস্ট্রির সঙ্গে যুক্ত এমন অনেকেই টুইট করে নিজেদের শোকবার্তা প্রকাশ করেছেন। দিলীপ কুমারের মৃত্যুতে শাহরুখ খান শোকাচ্ছন্ন হয়ে পড়েছেন। শাহরুখ খানের সঙ্গে দিলীপ কুমারের সম্পর্ক অন্যদের থেকে আলাদা ছিল। দিলীপ কুমারের বাড়িতে ছেলের মর্যাদা পেতেন শাহরুখ খান। দিলীপ কুমার তাঁকে নিজের পুত্র হিসাবে মান্যতা দিয়েছিলেন।

    শাহরুখের বাবা তাজ মহম্মদ খানের জন্ম পেশোয়ারের সেই এলাকায় হয়েছিল যেখানে দিলীপ কুমারের পৈতৃক বাড়ি রয়েছে।

    কয়েক মাস আগে, পেশোয়ারের স্মৃতির কথা উল্লেখ করে শাহরুখ খান তাঁর শৈশবের একটি ছবি পোস্ট করেছিলেন, সেই ছবিতে শাহরুখকে তাঁর বাবার সঙ্গে দেখা গিয়েছিল। এই ছবির ক্যাপশনে তিনি লিখেছিলেন, তিনি তাঁর তিন সন্তানকে তাঁর পরিবারের শহরে নিতে যেতে চান।

    উল্লেখ্য দিলীপ কুমার পেশোয়ারে জন্মগ্রহণ করেছিলেন পেশোয়ারের কিস্সা খওয়ানি বাজার এলাকায় দিলীপ কুমারের একশো বছরের পুরোনো পৈতৃক প্রাসাদ রয়েছে, যা এখন পাকিস্তান সরকার জাতীয় ঐতিহ্য হিসাবে ঘোষণা করেছে।

     

    আরও পড়ুন

    প্রয়াত বলিউডের কিংবদন্তি অভিনেতা দিলীপ কুমার, মুম্বইয়ের সান্তাক্রুজে রাষ্ট্রীয় মর্যাদায় সম্পন্ন হবে শেষকৃত্য

    Related Articles

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

    Stay Connected

    3,541FansLike
    3,210FollowersFollow
    2,141FollowersFollow
    2,034SubscribersSubscribe
    - Advertisement -

    Latest Articles