Friday, July 19, 2024
More

    ইশান কিষানকে ভারতের পরবর্তী অধিনায়ক হিসেবে দেখতে চান ক্রিকেট প্রমীরা

    ইশান কিষানের দুরন্ত ইনিংস দেখার পর থেকেই হঠাৎ করে সোশ‍্যাল মিডিয়া জুড়ে ট্রেন্ড হতে শুরু করে,”ইশান কিষান ভারতের পরবর্তী ক‍্যাপ্টেন”। সোশ্যাল মিডিয়ায় কিছু ভক্তদের দ্বারা একটি উদ্ভট পরিসংখ্যান হাইলাইট করা হয়েছিল যেখানে অনেকেই ইশানকে পরবর্তী ভারতীয় অধিনায়ক হিসাবে চেয়েছিল।

    শনিবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বাংলাদেশের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে ভারত আট উইকেটে 409 রানের বিশাল স্কোর দাঁড় করাই। 210 রানের রেকর্ড গড়ার জন্য ব্লিটজক্রিগ মোডে খেলে ইশান কিশান। ওডিআই ইনিংসে ডাবল সেঞ্চুরি করার জন্য ঈশান সপ্তম আন্তর্জাতিক ব্যাটার হয়েছিলেন, ভারতের থেকে চতুর্থ এবং বিশ্ব ক্রিকেটে সবচেয়ে দ্রুততম ক্রিকেটার হয়ে উঠেছে। যাইহোক, সোশ্যাল মিডিয়ায় কিছু অনুরাগীদের দ্বারা একটি উদ্ভট পরিসংখ্যান হাইলাইট করা হয়েছিল যা অনেকেই ইশানকে পরবর্তী ভারতীয় অধিনায়ক হিসাবে চেয়েছিল।

    প্রথমে ব্যাট করতে নেমে, ইনিংসের শুরুতেই শিখর ধাওয়ানকে হারিয়েছিল ভারত, আট বলে মাত্র তিন রানে। ঈশান তারপর ভারতের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলির সাথে একজোট হয়ে শুধু ভারতকে পুনরুজ্জীবিত করেননি, বরং দ্বিতীয় উইকেটে 290 রানের রেকর্ড গড়েছেন যাতে ভারতকে ওডিআই ক্রিকেটে তাদের ষষ্ঠ ৪০০ প্লাস টোটালে নিয়ে যায়,য দক্ষিণ আফ্রিকার গড়া রেকর্ডের সাথে সমান।

    ইশান তার 131 বলের ছক্কায় 24টি বাউন্ডারি এবং 10টি ছক্কা হাঁকিয়েছেন এবং নিজের নাম অধিনায়ক রোহিত শর্মা,শচীন টেন্ডুলকার এবং বীরেন্দ্র শেবাগের সাথে অভিজাত তালিকায় অন্তর্ভুক্তও করেছেন। ক্রিস গেইলের করা রেকর্ডও ভেঙ্গে দিয়ে তিনি ওডিআই ইনিংসে সবচেয়ে দ্রুততম 200 রান করেন এবং রোহিতকে পিছিয়ে সর্বকনিষ্ঠতম হন।

    নক করার পরে, টুইটারে অনেক ভক্ত তার নকটিতে একটি উদ্ভট পরিসংখ্যান তুলে ধরেন যা অনেকেই ইশানকে সাদা বলের ক্রিকেটে পরবর্তী ভারতীয় অধিনায়ক হিসাবে রোহিতের স্থলাভিষিক্ত করতে চায়। পরিসংখ্যানটি দেখায় যে সাদা বলের চারটি পূর্ববর্তী ভারতীয় অধিনায়কের স্কোর ছিল 183 বা তার বেশি, যার মধ্যে সৌরভ গাঙ্গুলী, এমএস ধোনি, কোহলি এবং রোহিত রয়েছে। এর মানে কি ঈশান ভারতের পরবর্তী অধিনায়ক? ক্রিকেট বিশেষজ্ঞরা বলছেন সোশ‍্যাল মিডিয়া জুড়ে এমন অনেক কিছুই চলতে থাকে যা অর্থহীন।

    ইশান কিষান বলেন,”বিরাট ভাইয়ের সাথে ব্যাটিং করে,এক অনন‍্য অভিজ্ঞতা অর্জন করলাম,তার খেলা সম্পর্কে যথেষ্ট ভালো জ্ঞান আছে আমি যখন ৯০-এর ঘরে খেলছিলাম তখন তিনি আমাকে শান্ত করেছিলেন। আমি এটিকে ছক্কা দিয়ে আনতে চেয়েছিলাম, কিন্তু তিনি বলেছিলেন যে এটি সিঙ্গেলসে পেতে কারণ এটি আপনার প্রথম। সূর্য ভাইয়ের সাথে আড্ডা হয়েছিল – তিনি বলেছিলেন আপনি যখন খেলার আগে ব্যাট করেন, আপনি বলটি ভালভাবে দেখেন। আমি নিজের উপর খুব বেশি চাপ নিইনি। শুধু সুযোগটি কাজে লাগাতে চেয়েছিলাম, “।

    Related Articles

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

    Stay Connected

    3,541FansLike
    3,210FollowersFollow
    2,141FollowersFollow
    2,034SubscribersSubscribe
    - Advertisement -

    Latest Articles