Monday, April 22, 2024

খেলা হবে’র স্লোগানে হাউসফুল করণ জোহরের ‘রকি অউর রানি কি প্রেম কহানি’

Rocky aur rani ki prem kahani Bengali review:খেলা হবে’র স্লোগানে হাউসফুল করণ জোহরের ‘রকি অউর রানি কি প্রেম কহানি’

দেবব্রত গাঙ্গুলি

প্রতিশ্রুতি দিয়েছিলেন করণ। ‘খেলা হবে’। প্রায় তিন ঘণ্টা ধরে প্রেক্ষাগৃহ কাঁপিয়ে খেলা হল বটে। জিতল ভালবাসা। হারল বিভেদ, হারল পিতৃতন্ত্র। নিজেকে ভেঙে চুরমার করে কামব্যাক করলেন করণ জোহর। কিন্তু যাই হোক না কেন, এটি ধামাকা বলিউড ছবি। আলিয়া ভাট ও রণবীর সিংকে মুখ্য চরিত্রে রেখে সামাজিক বার্তা আর লিঙ্গ কাঠামোকে ভেঙে গুড়িয়ে দেওয়ার চেষ্টা পরিচালকের।

ranvir and alia close up look
rocky-aur-rani-ki-prem-kahani

উল্লেখ্য, তাবড় সব বলিউড তারকাদের নিয়ে তৈরি ছবিটির অনেকটা জুড়ে রয়েছেন দুই বাঙালি শিল্পী। চূর্ণী গঙ্গোপাধ্যায় ও টোটা রায়চৌধুরি। কলকাতার এক বিশিষ্ট চলচিত্র বাণিজ্য বিশেষজ্ঞ জানিয়েছেন, রাজ্যজুড়ে এক’শটির কিছু বেশি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ‘রকি অউর রানি কি প্রেম কহানি’। প্রথম দিনেই অর্থাৎ শুক্রবার এই ছবির নেট কালেকশন ৫০ লক্ষ টাকা। তবে এই ব্যবসাকে এখনই খুব ভাল বলতে নারাজ বিশেষজ্ঞরা। কারণ তাঁদের মতে, এই ধরণের স্কেলের ছবি যে দিনে নেট ৪৫-৫০ লক্ষ টাকা তুলে আনবে, তা-ই স্বাভাবিক।

rocky-aur-rani-ki-prem-kahani_1688468521110

তবে শনিবার ছবিটির ব্যবসা ২০-২৫ শতাংশ বৃদ্ধি পেতে পারে বলে মনে করা হচ্ছে। কিন্তু করণের স্পেশ্যাল বুক কাঁপানো সেই প্রেমের গল্পটা একটু কম হয়ে গেল। ছবির নামে ‘প্রেম কাহানি’ থাকলেও, প্রেম কিন্তু নেই। দুই পরিবারের সাংস্কৃতিক দূরত্ব মেটানো এবং হাসির মোড়কে সামাজিক বার্তা দেওয়াই কখন যেন আসল উদ্দেশ্য হয়ে গেল। কিন্তু তাতেও শাহরুখ-কাজলের রসায়নের কথা মনে পড়ে যাবে বারবার।

আরও পড়ুন স্বাধীনতা সংগ্রামী বাঘা যতীনের ভূমিকায় দেব, মুক্তি পাবে সারা দেশে

 

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Stay Connected

3,541FansLike
3,210FollowersFollow
2,141FollowersFollow
2,034SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles