Tuesday, April 16, 2024

Kalighat Temple: করোনা সংক্রমণ রুখতে কালীঘাট মন্দিরের গর্ভগৃহে বন্ধ হতে চলেছে ভক্তদের প্রবেশ

করোনা সংক্রমণ ঠেকাতে পুনরায় কালীঘাট মন্দিরের (Kalighat Temple) গর্ভগৃহে ভক্তদের প্রবেশে নিষেধাজ্ঞা জারি হল। মন্দির কর্তৃপক্ষের তরফ থেকে জানানো হয়েছে, আগামী ১১-২৬ জানুয়ারি পর্যন্ত এই নিষেধাজ্ঞা জারি থাকবে। গর্ভগৃহের ভক্তদের প্রবেশ নিষিদ্ধ হলেও খোলা থাকবে কালীঘাট মন্দির। দর্শনার্থীদের জন্য বাইরে থেকে দর্শনের ব্যবস্থা থাকবে। কর্তৃপক্ষের তরফ থেকে আরও জানানো হয়েছে, এই সময় নিত্যপুজো ও সেবায়েত ও পালাদাররা প্রয়োজনমতো মন্দিরের গর্ভগৃহে প্রবেশ করতে পারবেন। এর আগেও পয়লা জানুয়ারি নতুন বছরে ভক্তদের ভিড় রুখতে মন্দিরের দরজা বন্ধ রাখার নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল।

দেশে দ্রুত বেড়ে চলেছে করোনা সংক্রমণ। পশ্চিমবঙ্গ তার মধ্যে ব্যতিক্রম নয়, করোনা সংক্রমণে রেকর্ড গড়লো কলকাতা। শুক্রবার সংক্রমণের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৫ হাজার। রাজ্য স্বাস্থ্য দপ্তরের বুলেটিন অনুযায়ী গত ২৪ ঘন্টায় নতুন করে সংক্রমিত হয়েছে ১৫,৪২১জন । এই নিয়ে রাজ্যে মোট করোনা সংক্রমিতের সংখ্যা বেড়ে হল ১৬,৯৩,৭৪৪। বৃহস্পতিবার রাজ্যে করোনায় মৃত্যু হয়েছে ১৯ জনের। সার্বিকভাবে করোনায় মোট মৃত্যুর সংখ্যা ১৯,৮৪৪। স্বাস্থ্য দপ্তরের বৃহস্পতিবারের বুলেটিন অনুযায়ী গত একদিনে করোনা মুক্ত হয়েছেন ৭,৩৪৩ জন এবং রাজ্যে সুস্থতার হার ৯৬.৪০%।

পশ্চিমবঙ্গ সরকার ইতিমধ্যে করোনা সংক্রমণ রুখতে নানা পদক্ষেপ ও বিধি নিষেধ জারি করেছে। লোকাল ট্রেন পরিষেবার নির্দিষ্ট সময়সীমা বেঁধে দেওয়া হয়েছে। স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয় পুনরায় বন্ধ করা হয়েছে, সরকারি ও বেসরকারি অফিসও ৫০% হাজিরার মধ্য দিয়ে চালানোর নির্দেশ দেওয়া হয়েছে।

আরও পড়ুন

Covid Guidelines: নাইট কার্ফু নিয়ে কড়া সিদ্ধান্ত রাজ্য সরকারের

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Stay Connected

3,541FansLike
3,210FollowersFollow
2,141FollowersFollow
2,034SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles