Monday, March 27, 2023

Corona Vaccine: খোলা বাজারে কোভিশিল্ড-কোভ্যাক্সিন, জেনে নিন কোন টিকার কত দাম…

খুব শীঘ্রই খোলা বাজারে পাওয়া যাবে কোভিড ভ্যাকসিন (Corona Vaccine)। কোভ্যাক্সিন (Covaxin) এবং কোভিশিল্ড (Covishield) – এই দুটি করোনা ভ্যাকসিন খোলা বাজারে বিক্রি করার অনুমোদন দিল ড্রাগ কন্ট্রোলার জেনারেল অফ ইন্ডিয়া (DCGI)। DCGI সূত্রে খবর, হাসপাতাল এবং ক্লিনিকে শর্ত সাপেক্ষে এই দুটি করোনা ভ্যাকসিন পাওয়া গেলেও ওষুধের দোকানগুলিতে এখনই পাওয়া যাবে না। তবে জানা গিয়েছে ৬ মাসের মধ্যে ওষুধের দোকানেও মিলবে এই দুই ভ্যাকসিন।

এছাড়া জানা গিয়েছে, খোলা বাজারে টিকার দাম কত হতে পারে সেই বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে ন্যাশনাল ফার্মাসিউটিক্যাল প্রাইসিং অথরিটি-কে (NPPA)। সাধারণ মানুষের কথা মাথায় রেখে এই সিদ্ধান্তটি নেওয়া হবে বলেও জানা গিয়েছে। সূত্রের খবর, খোলা বাজারে ভ্যাকসিনের দাম হতে পারে ২৭৫ টাকা। এর সঙ্গে ডোজ প্রতি সার্ভিস চার্জ পড়তে পারে আরও ১৫০ টাকা। প্রায় ৪৫০ টাকায় পাওয়া যেতে পারে করোনা ভ্যাকসিনের প্রতিটি ডোজ।

বর্তমানে যেকোনও বেসরকারি জায়গা থেকে কোভ্যাক্সিন নিতে গেলে খরচ হয় ১২০০ টাকা। অন্যদিকে কোভিশিল্ড নিতে গেলে খরচ হয় ৭৮০ টাকা। এছাড়াও এর সঙ্গে সার্ভিস চার্জ লাগে ১৫০ টাকা।

আরও পড়ুন

ওমিক্রন সংক্রমণ রুখতে পারে বুস্টার ডোজ, দাবি গবেষণায়

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Stay Connected

3,541FansLike
3,210FollowersFollow
2,141FollowersFollow
2,034SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles