Friday, June 21, 2024
More

    Redmi Note 12: ২০২৩ এর শুরুতেই লঞ্চ হচ্ছে রেডমির জনপ্রিয় নোট সিরিজ

    ভারতে পরের মাসে লঞ্চ হচ্ছে Redmi Note 12 সিরিজ। ২০২৩ এর শুরুতে 5 জানুয়ারী কোম্পানি তিনটি নতুন মডেল Redmi Note 12, Redmi Note 12 Pro, এবং Redmi Note 12 Pro Plus লঞ্চ করছে। এই তিনটি ফোনের মধ্যে Redmi Note 12 হবে সবচেয়ে সস্তা মডেল, আর সবচেয়ে দামি ভেরিয়েন্ট হবে Redmi Note 12 Pro Plus। Redmi Note 12 সিরিজের সাথে Xiaomi সম্প্রতি লঞ্চ হওয়া Realme 10 সিরিজ কে টেক্কা দিতে চাইবে।

    অজানাদের জন্য, Redmi Note 12 ইতিমধ্যেই চীনে উপলব্ধ, কিন্তু এটি সেই মডেল নয় যা কোম্পানি ভারতে আনছে। Redmi Note 12-এর চিনা মডেলের পিছনে ডুয়াল ক্যামেরা রয়েছে, যেখানে ভারতে লঞ্চ হওয়া ভেরিয়েন্টটি তিনটি ক্যামেরার সাথে আসেবে। ক্যামেরা সেটআপের পার্থক্য ছাড়া ফোনের অন্যান্য স্পেসিফিকেশন গুলি চাইনিজ এবং ভারতীয় মডেলে একই হবে বলে আশা করা হচ্ছে।

    Redmi Note 12 5G স্পেসিফিকেশন এবং বৈশিষ্ট্য:

    লঞ্চের আগে, কোম্পানি Redmi Note 12 5G এর বিভিন্ন বিবরণ প্রকাশ করেছে। এই সপ্তাহের শুরুতে মডেলটির কিছু মূল স্পেসিফিকেশন সহ অ্যামাজন ইন্ডিয়ার ওয়েবসাইটে তালিকাভুক্ত করা হয়েছিল। ই-কমার্স ওয়েবসাইটের টিজারটি প্রকাশ করছে যে Redmi Note 12 5G-তে একটি ৪৮-মেগাপিক্সেলের প্রাথমিক ক্যামেরা থাকবে, যা চাইনিজ মডেলের মতো। অন্য ক্যামেরার বিস্তারিত এখনো প্রকাশ করা হয়নি।

    অ্যামাজন টিজারে আরও প্রকাশ করা হয়েছে যে আসন্ন Redmi Note 12 5G-এ  AMOLED ডিসপ্লে থাকবে যার কেন্দ্রে একটি পাঞ্চ-হোল নচ থাকবে। এটি কোয়ালকম স্ন্যাপড্রাগন প্রসেসর দ্বারা চালিত হবে। চাইনিজ মডেল কোয়ালকম স্ন্যাপড্রাগনের ৪র্থ জেনারেসেনের প্রসেসরের সাথে আসে এবং ৩৩W এর ফাস্ট চার্জিং সাপোর্ট করে। Amazon টিজারে আরও প্রকাশ করা হয়েছে যে Redmi Note 12 5G হবে এখন পর্যন্ত লঞ্চ হওয়া সবচেয়ে পাতলা Redmi Note।

    Redmi Note 12 5G-এর চীনা ভেরিয়েন্টে ৫০০০mAh ব্যাটারি,১২০hz রিফ্রেশ রেট সহ ৬.৬৭-ইঞ্চি ফুল HD ডিসপ্লে, ৮GB পর্যন্ত RAM সমর্থন এবং ২৫৬GB অভ্যন্তরীণ স্টোরেজ রয়েছে। ফাঁস হওয়া বিভিন্ন তথ্য থেকে জনা যায় ফোনটির ভারতীয় মডেলও এই সমস্ত বৈশিষ্ট্যগুলিই থাকবে।

    ভারতে Redmi Note 12 এর দাম:

    Redmi Note 12 5G চীনে বেস ৪GB RAM এবং ১২৮GB স্টোরেজ মডেলটির দাম CNY ১১৯৯ থেকে শুরু হয়, যা ভারতীয় মুদ্রায়  প্রায় ১৩৫০০ টাকা। আরও তিনটি মডেল রয়েছে – ৬GB RAM + ১২৮GB স্টোরেজ, ৮GB RAM + ১২৮GB, ৮GB RAM + ২৫৬GB এর দাম যথাক্রমে CNY ১২৯৯  (প্রায় ১৪৫০০ টাকা), CNY ১৪৯৯ (প্রায় ১৭০০০ টাকা), ও CNY ১৬৯৯  (প্রায় ১৯৩০০ টাকা)।

    কোম্পানি এখনও Redmi Note 12 5G এর ভারতীয় মূল্য প্রকাশ করেনি। কিন্তু এটা অনুমান করা ঠিক যে ফোনটির দাম ভারতে ১৫০০০ টাকার কাছাকাছি হবে কারণ ভারতীয় মডেলটি চীনে উপলব্ধ মডেলের তুলনায় আরও ভাল ক্যামেরা দেয়। রেডমি সাধারণত ভারতে তার ফোনের দাম বেশ নজরকড়া ভাবে নির্ধারণ করে এবং দাম-সংবেদনশীল সেগমেন্টকে লক্ষ্য করে এবং আমরা আসন্ন এই রেডমি নোট ১২ সিরিজের জন্যও একই আশা করি।

    আরও পড়ুন

    মানুষের প্রথম হাঁটা শেখা মাটিতে নয়, বরঞ্চ গাছে!

     

    Related Articles

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

    Stay Connected

    3,541FansLike
    3,210FollowersFollow
    2,141FollowersFollow
    2,034SubscribersSubscribe
    - Advertisement -

    Latest Articles