Thursday, October 5, 2023

ভারতের মাটিতে বিশ্বকাপ, সূচি ঘোষণা ICC-র

শর্মিষ্ঠা ঘোষঃ ODI বিশ্বকাপ ২০২৩ হওয়ার ঠিক ১০০ দিন আগে ICC বিশ্বকাপের সূচি ঘোষণা হল। দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিয়ে ২০২৩-এ বিশ্বকাপের আসর বসতে চলেছে ভারতের মাটিতে। ২০১৯-এ বিশ্বকাপ শুরু হওয়ার প্রায় এক বছর আগে বিশ্বকাপ সূচি ঘোষণা করেছিল ICC।

২০২৩ এ ODI বিশ্বকাপে মোট ১০টি দল খেলবে। বিশ্বকাপ শুরু হতে চলেছে ৫ই অক্টোবর থেকে। মোট ১২টি শহরে আয়োজিত হবে ম্যাচ। ভারতবর্ষে উত্তর থেকে দক্ষিণ সমস্ত স্টেডিয়ামে আয়োজিত হবে ২০২৩ এর বিশ্বকাপ।

ODI বিশ্বকাপ ২০২৩-এ প্রথম ম্যাচ অনুষ্ঠিত হবে নরেন্দ্র মোদী স্টেডিয়ামে। বিশ্বকাপের প্রথম এবং শেষ ম্যাচ দুটিও অনুষ্ঠিত হবে এই স্টেডিয়ামে। প্রথম ম্যাচটি গতবারে ফাইনালিস্ট ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের মধ্যে অনুষ্ঠিত হবে। তবে প্রথম দিকে বিশ্বকাপে সূচি নিয়ে পাকিস্তান আপত্তি করলেও শেষ মুহূর্তে পাকিস্তান নিজেদের মত পরিবর্তন করে আমেদাবাদ স্টেডিয়ামে খেলতে রাজি হয়। ভারত পাকিস্তান ম্যাচ ১৫ই নভেম্বর আয়োজিত হবে নরেন্দ্র মোদি স্টেডিয়ামে।

অন্যান্য বছরে থেকে ICC এবার বিশ্বকাপ ট্রফি অন্যভাবে উন্মোচন করেছে। এবারে বিশ্বকাপ ট্রফিকে মহাকাশ উন্মোচন করা হয়েছে। 4k ক্যামেরার সাহায্যে এটি ছবি তোলা হয়েছে। তারপর ট্রফিকে আমেদাবাদ স্টেডিয়ামে নামানো হয়েছে। এই বিশ্বকাপ ট্রফিটি ১৮ টি দেশ ঘুরিয়ে শেষ পর্যন্ত ভারতের মাটিতে আনা হবে।

অবশেষে ৮ ই অক্টোবর ভারত নামবে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। ম্যাচটি আয়োজিত হবে চেন্নাইয়ে। তাই বলা যায়, সমগ্র ভারতবাসী ভীষণভাবে উত্তেজিত ২০২৩ এর বিশ্বকাপ নিয়ে তা নিয়ে আর বলার অবকাশ রাখে না।

আরও পড়ুন Cricket in Olympics 2028: এবার ক্রিকেটকে অলিম্পিক্সে অন্তর্ভূক্ত করার প্রচেষ্টা ICC-র

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Stay Connected

3,541FansLike
3,210FollowersFollow
2,141FollowersFollow
2,034SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles